ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার দাবিতে মঠবাড়িয়ায় বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০
বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)কে ব্যাঙ্গ করে কার্টুন প্রকাশ ও এর পক্ষে অবস্থান নেওয়ায় ফ্রান্সের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৩০ অক্টোবর) জুমআবাদ ওই মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌরসভা ভবনের সামনে এসে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভকালীন ফ্রান্সের পতাকা ও দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁর গলায় জুতার মালা পরিয়ে তার কুশপুত্তলিকা পোড়ানো হয়।
৪০ বছর এর পরেও তারুণ্য ̈ফিরে আসবে খুব সহজে এবং খুব তাড়াতাড়ি। সমাবেশে বক্তারা তীব্র প্রতিবাদ ও অবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এর ব্যাত্যয় হলে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের দূতাবাস অপসারণসহ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করারও আহ্বান জানান বক্তারা।
এ সময় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্হিত ছিলেন মঠবাড়িয়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা সিদ্দিকুর রহমান,দক্ষিণ বন্দর জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা শাহজালাল,পৌর বিএনপির সাবেক সভাপতি কেএম হুমায়ুন কবির,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা,ইসলামী আন্দোলনের নেতা লাভু মৃধা প্রমুখ
Print Friendly, PDF & Email