আওয়ামীলীগের সহযোগী সংগঠন হিসেবে মৎস্যজীবি লীগের এক বছর পূর্তিতে সুনামগঞ্জে আলোচন সভা

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,এই হাওরের জেলায় মৎস্যজীবিদের সংখ্যা অনেক রয়েছে। কাজেই আমাদের নেত্রী বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মৎস্যজীবিলীগকে আওয়ামীলীগের সহযোগি সংগঠন হিসেবে স্বীকৃতি দেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তিনি বলেন এই মৎস্যজীবিলীগের নেতাকর্মীরা আগামীতে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো জনগনের কাছে তুলে ধরার পাশাপাশি শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে যেকোন আন্দোলন সংগ্রাম ও ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য করে আরো বলেন, গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান পদে প্রার্থী দিতে যারা মনোনয়ন বাণিজ্যর মাধ্যমে আমাদের দলের ভাবমূর্তি  নষ্ট করেছেন তাদেরকে আগামী জেলা ও উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে গুরুত্বপূর্ণ পদ পদবী থেকে দূরে রাখতে প্রধানমন্ত্রীর নিকট দাবী জানান। যে সমস্ত সুযোগ সন্ধানী নেতারা দলীয় সভানেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে জামায়াত বিএনপির প্রার্থীর সাথে আতাত করে দলীয় প্রার্থীকে পরাজিত করতে গোপনে দলের বিরুদ্ধে কাজ করেন তাদের থেকে সর্তক থাকতে ও নেতাকর্মীদের প্রতি তিনি আহবান জানান। তিনি সুনামগঞ্জের কৃতিমান পূরুষ বর্তমান সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের মাধ্যমে এই হাওরের জেলায় উন্নয়নের মাধ্যমে দৃশ্যপঠ বদলে দেয়ায় দলের কিছু সুবিধাবাদীরা ঈষান্বিত হয়ে অপপ্রচারের মাধ্যমে এই উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করার পায়ঁতারায় লিপ্ত রয়েছে। একনেকে সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আগামী ১২ই ডিসেম্বর সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রীকে নিয়ে সুধীজনদের এক সভা রয়েছে বলে ও তিনি জানান।
তিনি গতকাল সোমবার ২০১৯ সালের ২৯ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগি সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগকে স্বীকৃতির এক বছর ফূতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগ সুনামগঞ্জ জেলা শাখার  আয়োজনে শহরের মল্লিকপুরস্থ জেলা পরিষদের হলরুমে জেলা মৎস্যজীবি লীগের সভাপতি দেবাশীষ দাস গুপ্ত (বাপ্পি)’ সভাপতিত্বে ও বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সাধারন সম্পাদক মো. তৌহিদ হোসেন বাবুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল,জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মজ্ঞু,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সহ সভাপতি মো. ফয়সল আহমদ,জেলা মৎস্যজীবিলীগের নহ সভাপতি হোসেন আহমেদ রাসেল,যুগ্ম সাধারন সম্পাদক মো. রইছ উদ্দিন,মহিলা বিষয়ক সম্পাদিকা রীনা রহমান,তাহিরপুর উপজেলা মৎস্যজীবিলীগের আহবায়ক মো. আলম জিলানী সোহেল মিয়া,সদস্য সচিব মো. আজিজুল হক,সদর উপজেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম,আজিমুল হক আজিমসহ জেলা ও উপজেলা শাখার মৎস্যজীবিলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email