বাংলাদেশের  একজন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক-

বাংলাদেশের  একজন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে শ্রোতাদের মাঝে। নিয়মিত গানের পাশাপাশি সমসাময়িক নানা বিষয় নিয়ে গান করেই এতদূর এসেছেন এই গায়ক।

তাশরীফ এবার প্রকাশ করেছেন আরেকটি বিষয়ভিক্তিক গান। এটির শিরোনাম ‘নারীদের অধিকারে গাইব’। 

গত ২২ জুন নিজের ইউটিউব চ্যানেল ‘কুড়েঘর’-এ ভিডিও আকারে গানটি উন্মুক্ত করেন তিনি। ভিডিওতে দেখা যায় গিটার হাতে গানটি গাইছেন তাশরীফ।

 গানটির শুরুর কয়েকটি লাইন-‘পরিমণি মদ খায়, বিভিন্ন ক্লাবে যায়, সবটুকু বুঝলাম, মানলাম/ তোমাদের লেখাতে, সিসি টিভি দেখাতে, যত কিছু অজানা ছিল জানলাম/কিন্তু যা বুঝি নাই, হয়তো বা খুঁজি নাই, এইসব জানিয়ে কি চাও’।

তানভীর সিদ্দিকীর কথায় গানটির সুর করেছেন তাশরীফ নিজেই। সংগীতায়োজন করেছেন তারই ভাই তানজীব খান। তামজীব খান হলেন কুঁড়েঘর ব্যান্ডের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন। এ কুঁড়েঘর ব্যান্ড হঠাৎ করে  পরিকল্পনাবিহীন ২০১৬ সালে আত্মপ্রকাশ করে। ইতিমধ্যে দেশের বাইরে কুঁড়েঘর ব্যান্ডের গাওয়া তাসরিফ এর গান গুলো শ্রোতাদের মনে ব্যাপক সাড়া ফেলেছে।।

 

তার গান ফেসবুকে আপলোড হওয়ার এক দিনেই প্রায় ৫ লাখ মানুষ ভিডিওটি দেখেছে। এছাড়া ইউটিউবেও এরইমধ্যে ৭০ হাজারের বেশি ভিউয়ার পেয়েছে।

তাশরীফ খান বলেন, ‘ভিকটিম ব্লেমিংয়ের বিরুদ্ধে মানুষকে সচেতন করতেই মূলত গানটি করা। এছাড়া সমাজের অনেকের মাঝে নারীকে ভিন্ন চোখে দেখার যে দৃষ্টিভঙ্গি সেটাও বিভিন্ন প্রশ্নের মাধ্যমে সবার কাছে পরিস্কার করার চেষ্টা করেছি। 

এর আগে তাসরিফ খান  করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষের জীবনের কথা নিয়ে গাওয়া  মধ্যবিত্ত  গান টিও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এটি গেয়ে  তিনি অসহায় মানুষের জন্য কিছু করার মানসে তিনি মানুষের কাছে সহযোগিতা চেয়েছিলেন। তিনি সারাও পেয়েছেন বেশ। রোদ-বৃষ্টি অপেক্ষা করে তিনি প্রায় ১৫ শত পরিবারের মাঝে খাদ্য সহায়তা করে একজন গানের মিস্ত্রি হিসেবে তরুণ প্রজন্মের কাছে একজন মানবতার ফেরিওয়ালা হিসেবেও তিনি বেশ প্রশংসা কুড়িয়েছেন। 

Print Friendly, PDF & Email