তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির উদ্যোগে সাংবাদিকতার প্রশিক্ষণ, প্রশিক্ষণার্থী;৪০০

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২১
মোহাম্মদ রায়হান,তিতুমীর কলেজ প্রতিনিধিঃ সাংবাদিকতার নানামুখী দিক নিয়ে দুইদিন ব্যাপী সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মসুচী সম্পন্ন করে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি(সতিকসাস)।  দেশের খ্যাতীমান সাংবাদিকদের উপস্থিতিতে প্রায় ৪০০ প্রশিক্ষণার্থী অংশ গ্রহন করে এই কর্মশালায়।
৯ এবং ১০ ই জুন সকাল ১০টা হতে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত স্থায়ী হয় উক্ত কর্মশালা।  সতিকসাসের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধন করেন সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক  অধ্যাপক এস এম কামাল উদ্দিন  হায়দার।
উক্ত কর্মশালায় প্রথম দিনে প্রশিক্ষণ দেন সময়ের আলোর নির্বাহী সম্পাদক ও ডয়েচে ভেলের বাংলাদেশ প্রতিনিধি হারুন উর রশীদ স্বপন, ইন্ডিপেন্ডেন্ট টিভির অনুসন্ধানী অনুষ্ঠান তালাশের সাবেক উপস্থাপক মুনজুরুল করিম, দৈনিক  দৈনিক কালের কণ্ঠের সাবেক ক্রীড়া সাংবাদিক ও ‘নট আউট নোমান’-এর প্রতিষ্ঠাতা নোমান মোহাম্মদ। কর্মশালার দ্বিতীয় দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন, সময় টিভির সাবেক বার্তা প্রধান, লেখক ও সাংবাদিক তুষার আবদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন ডিজঅর্ডারস বিভাগের চেয়ারপার্সন তওহিদা জাহান, চ্যানেল আই ও রেডিও ভূমির সিনিয়র নিউজ প্রেজেন্টার হৃদিতা রেজা।
এ ছাড়াও ভার্চুয়াল এ কর্মশালায় উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা, তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এস এম কামাল উদ্দিন হায়দার, এশিয়ান টেলিভিশনের হেড অব প্রডিউসার রফিকুল ইসলাম রলি ও যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েলসহ তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান সদস্যরা।
কর্মশালার প্রথম দিনে স্বাগত বক্তব্যে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হাসান শিশির বলেন, “আমরা গত ২ বছর ধরে সাংবাদিকতার প্রশিক্ষণ দিয়ে আসছি।  এবং উক্ত কর্মশালা গুলো থেকে আমরা বেশ কয়জন চৌকশ সাংবাদিক পেয়েছি।  ঠিক এ জন্য ই আমরা চাই আমাদের কর্মশালা রীতিমতো হোক। এ জন্যই করোনা মহামারীতেও আমরা ভার্চুয়ালী এই কর্মশালার আয়োজন করেছি, এবং আমরা আশা করছি আজকের কর্মশালা থেকেও আমরা বেশ কয়জন সাংবাদিক তুলে আনতে সক্ষম হবো”
Print Friendly, PDF & Email