কুড়িগ্রাম জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ২:২২ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০২১

দুর্নীতির সিন্ডিকেট ও গুন্ডাতন্ত্র দমনের অভিযানে জাসদ শেখ হাসিনার পাশে থাকবে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু শেখ হাসিনার প্রতি আহবান জানিয়ে বলেছেন, জঙ্গিবাদ দমনে জাসদ যেমন শেখ হাসিনার পাশে ছিল, দুর্নীতির সিন্ডিকেট ও গুন্ডাতন্ত্র দমনে কঠোর অভিযান শুরু হলে জাসদ শেখ হাসিনার পাশে থাকবে। তিনি বলেন, উন্নয়নের সুফল ঘরকাটা ইঁদুর-উইপোকারা খেয়ে ফেলছে। শেখ হাসিনার প্রচেষ্টাকে কালিমা লিপ্ত করছে। হাসানুল হক ইনু বাইরের শত্রুদের মোকাবেলার পাশাপাশি ঘরের শত্রু ঘরকাটা ইঁদুর-উঁইপোকাদের কঠোরহস্তে দমন করার জন্য শেখ হাসিনার প্রতি আহবান জানান। তিনি বলেন, করোনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে  চিকিৎসাসেবা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, সামাজিক সুরক্ষাসহ মানুষের ভাগ্য বাজারের উপর ছেড়া দেয়া যায় না। তিনি মুক্তবাজার অর্থনীতির ভ্রান্তি ও মোহ থেকে বের হয়ে সর্বজনীন জনস্বাস্থ্যসেবা, সর্বজনীন খাদ্য নিরাপত্তা, সর্বজনীন সামাজিক সুরক্ষা, সর্বজনীন শিক্ষা ও ইন্টার ব্যবহাররের অধিকারকে বাস্তবায়নযোগ্য মৌলিক অধিকার হিসাবে স্বীকৃতি দিতে হবে, বাস্তবায়নের দায়িত্ব রাষ্ট্রকে নিতে হবে। তিনি বলেন, উন্নয়নের সুফল আত্মসাত চুরি লুটপাটের ফলে সমাজে ব্যাপক বৈষম্য তৈরি হচ্ছে, একটু অতিধনি গোষ্ঠীর উদ্ভব হয়েছে। এরা ধরাকে সরা জ্ঞান করছে। তিনি বৈষম্যের অবসানে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের পথে রাষ্ট্রকে পরিচালিত করার কোনো বিকল্প নাই। জনাব ইনু কারো মুখের দিকে না তাকিয়ে তিস্তা নদী শাসনে মহাপরিকল্পনা উত্তরের নদীগুলো শাসনের মহাপরিকল্পনা বাস্তবায়ন, প্রতি বছর নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থ মানুষদের স্থায়ী পুনর্বাসন, কুড়িগ্রাম জেলায় অর্থনৈতিক জোন স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান। জনাব ইনু বিএনপির উদ্দেশ্যে বলেন, দেশকে সংবিধানের বাইরে ঠেলে  দিয়ে অসাংবিধানিক অস্বাভাবিক সরকার আনার দিবাস্বপ্ন ও ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করে অপরাধী ও দেশবিরোধী শক্তিকে বর্জন করে পাকিস্তানগামী ট্রেন থেকে নেমে স্বাভাবিক রাজনীতিতে ফিরে আসার আহবান জানান।

জনাব ইনু  শুক্রবার সকাল ১০ টায় কুড়িগ্রাম শেখ রাসেল পৌর মিলনায়তনে কুড়িগ্রাম জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধনী অধিবেশনে প্রধান অতিথির ভাষনে এ বক্তব্য রাখেন। লুৎফর রহমান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অধিবেশনে আরও বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলির সদস্য সামছুল হক, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, নইমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক গোলাম মারুফ মনা, কুমারেশ রায়, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ রাজিউর রহমান বাবুল, সদস্য এড. লিয়াকত আলী, কুড়িগ্রাম জেলা জাসদ নেতা গোলাম হাবিবুর রহমান বিদ্যুৎ, হাবিবুর রহমান ঈদুল, খমির উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন তৌহিদুল ইসলাম বখশী ঠান্ডা।

এর আগে মিলনায়তন চত্বরে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্ধোধন করা হয়। কুড়িগ্রাম জেলা জাসদের উৎসবমুখর এ সম্মেলনে জেলার সকল উপজেলা থেকে কয়েক হাজার নেতা-কর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল করে যোগদান করেন। সম্মেলনে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, রংপুর, লালমনিরহাট জেলার নেতৃবৃন্দ অতিথি হিসাবে যোগদান করেন।

সম্মেলন সর্বসম্মতিক্রমে গোলাম হাবিবুর রহমান বিদ্যুৎকে সভাপতি; লুৎফর রহমান বাচ্চু, আলহাজ্ব শামসুল হক, হাবিবুর রহমান ঈদুল, সলিমুল্লাহ, এড. কাশেম আলীক সহ-সভাপতি; তৌহিদুল ইসলাম বখশী ঠান্ডাকে সাধারণ সম্পাদক; খমির উদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক; খোকন সাহাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে আগামী তিন বছরের জন্য ৪৬ সদস্য বিশিষ্ট জাসদ কুড়িগ্রাম জেলা কমিটি নির্বাচিত করা হয়।

Print Friendly, PDF & Email