জাসদ নেতা ইদ্রিস আলীর মৃত্যু

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলী আজ ২৪ অক্টোবর ২০২১ রবিবার ভোর ৪:৩০ মিনিটে দক্ষিণখানে গোয়ালটেকস্থ নিজ বাসভবনে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।  তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুণগ্রাহী রেখে গিয়েছেন।

তার মৃত্যুর সংবাদ শুনে জাসদের নেতা-কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লাসহ দলের নেতা-কর্মীরা দক্ষিণখানের গোয়ালটেকস্থ তার বাসভবনে ছুটে যান। দলের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি তার বাসায় যান এবং  পরিবারের সদস্যদের সাথে কিছু সময় কাটান এবং তাদের সমবেদনা জানান।

আজ ২৪ অক্টোবর ২০২১ রবিবার বাদ আছর উত্তরা ৮নং সেক্টরে আদম আলী মার্কেট সংলগ্ন ৮নং রেল গেট ঈদগাহ ময়দানে মরহুম ইদ্রিস আলীর জানাজার নামাজশেষে গোয়ালটেক সালমা মার্কেটস্থ পারিবারিক কবরস্থানে সমাধিস্থ করা হবে। জানাজার নামাজে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, স্থানীয় সংসদ সদস্য হাসান হাবীব, জাসদ, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।

জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদকের শোক
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ রবিবার এক শোকবার্তায় জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা বলেন, প্রয়াত জাসদ নেতা ইদ্রিস আলী আজীবন দেশপ্রেমিক, সংগ্রামী, ত্যাগী রাজনৈতিক নেতা ছিলেন। ব্যক্তিগত লাভ-ক্ষতির হিসাব না করে, কোনো ধরনের কোনো রকম রাজনৈতিক বিভ্রান্তিতে না ভুগে জীবনের শেষ দিন পর্যন্ত জাসদের পতাকা সমুন্নত রেখেছেন। তারা বলেন, গত ২১ ও ২৩ অক্টোবর সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে জাসদ কার্যালয়ের সামনে দলের প্রতিবাদ সমাবেশ ও মিছিলেও প্রয়াত নেতা ইদ্রিস আলী অংশগ্রহন করেছেন। তারা প্রয়াত নেতা ইদ্রিস আলীর সংগ্রামী জীবনের স্মৃতির প্রতি  দলের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা জানান।

অনুরূপ পৃথক শোক বার্তায় ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার ও যুগ্ম সমন্বয়ক নুরুল আকতার; ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দন মোল্লা; ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ নুরুন্নবী; ঢাকা মহানগর পূর্ব জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম; ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক এড. মহিবুর রহমান মিহির; জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা; জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা ও সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল; জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন; জাতীয় কৃষক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুল আমিন কাওসার, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম ও সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলীর মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবার-স্বজন-সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন

Print Friendly, PDF & Email