সাজ-সকালে মুখরিত ক্যাম্পাস 

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১
মোঃ শফিকুল ইসলাম, তিতুমীর কলেজঃ
৭ কলেজের মধ্যে অন্যতম কলেজ সরকারি তিতুমীর কলেজ যা ৫৮ হাজার শিক্ষার্থী প্রাণবন্ধ ক্যাম্পাস। প্রায় দেড় বছর করোনার জন্য কলেজ বন্ধ ছিল। ২৮ অক্টোবর রোজ রবিবার সরকারি নির্দেশ অনুযায়ী ক্যাম্পাস শর্ত সাপেক্ষে খুলা দেয়ার নির্দেশ দেয়া হয়। মাস্ক পরে দূরত্ব বজায় রেখে কলেজে আসার অনুমতি দেয়া হয়  কিন্তু সাজ- সকালে ক্যাম্পাসে ঢুকতে নজরে পড়ে ক্যাম্পাসের ৩ টি বাস ছাত্র-ছাত্রীর জন্য ব্যবস্থা করে রেখেছিল,তবে শিক্ষার্থীর সমাগম তেমন বেশী ছিল না।
 ফিন্যান্স বিভাগে ৪র্থ বর্ষের ক্লাসের শুভ উদ্বোনের সময় সকলের জন্য একটি করে গোলাপ ফুল ও চকলেট বিতরন করেন এ সময় উক্ত অনুষ্ঠানে অধ্যক্ষ তালাত সুলতানা  অবস্থিত ছিলেন, তিনি বলেন, শিক্ষার্থী দীর্ঘ দেড় বছর দরে  ক্যাম্পাসে করোনার জন্য ক্লাস করতে পারে না,  শ্রীঘই কলেজে ক্লাসে ধারাবাহিক অব্যাহত থাকবে  আর শিক্ষার্থী মাস্ক ও দূরত্ব বজায় রেখে ক্যাম্পাসে আগমন করবে।
 ফিন্যান্স বিভাগ এর প্রধান মোঃ সালাহ উদ্দিন তিনি বলেন, শিক্ষার্থীদের অবশ্য মাস্ক ব্যবহার করতে হবে এবং দূরত্ব বজায় রেখে আমরা প্রতিটি বেঞ্চে ১ জন করে শিক্ষার্থী বসাতে সক্ষম হয়েছি। আমরা আশাবাদী শিক্ষার্থী দূরত্ব বজায় রেখে শিক্ষার্থী ক্যাম্পাসে আসবে
অনার্স ৪র্থ বর্ষে মোঃ হৃদয় বলেন,  ক্যাম্পাসে এসে খুব ভালো লাগলো তবে বন্ধুবান্ধব সবাই একসাথে হতে পারলে আরে বেশী ভালো লাগতো, আমি আশাবাদী শ্রীঘই ক্যাম্পাস মুখরিত হবে
মোঃ সারোয়ার বললো ক্যাম্পাসে দেড় বছর পূর্বে সকাল ১০ টার সময় জাতীয় সংগীত অধিবেশন হতো কিন্তু আজ ২৮ অক্টোবর আমাদের কলেজে জাতীয় সংগীত অধিবেশন করা হয় নি। জাতীয় সংগীত অধিবেশন হলে ক্যাম্পাস শান্তিপূর্ণ হবে বলে মনে করি।
ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন তিনি বলেন, আমাদের সকলের উচিত শিক্ষা,শান্তি, প্রগতি  দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাবে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ এবং মাস্ক ও দূরত্ব বজায় রেখে কলেজে শিক্ষার্থীরা আগমন করবে।
Print Friendly, PDF & Email