পাটগ্রামে বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

মোঃ তৌহিদ আলম মোঃ তৌহিদ আলম

পাটগ্রাম ( লালমনিরহাট) প্রতিনিধি

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২১

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার (৭ নভেম্বর ) দুপুরে উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে ৪৪২০ জন কৃষকদের মাঝে গম ৮৮০ জন, ভুট্টা ১৮৪০ জন,সরিষা ১৪৬০ জন, চিনাবাদাম ১০০ কেজি,পিঁয়াজ ১০০ জন,মুগডাল ৪০ জন কৃষকের মাঝে বিতরণ করেন এবং প্রতি জন কৃষকের মাঝে ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার বিতরণ করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমানের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আবদুল গাফফার। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্হানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু পূর্ণ চন্দ্র রায়,পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নিলু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু তালেব প্রমুখ।

এ সময় প্রধান অতিথি মোতাহার হোসেন এমপি বলেন ‘কৃষিবান্ধব সরকার কৃষকদের দুর্দশার কথা চিন্তা করে এই করোনাকালীন সময়ে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে কৃষি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের।

কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে। তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হলো।

’তিনি আরও বলেন কৃষক বাঁচলেই দেশ বাঁচবে। তাই কৃষকদের সার ও বীজ যথাযথভাবে ব্যবহার করার অনুরোধ রইলো।

Print Friendly, PDF & Email