উৎসবমুখর পরিবেশে পাটগ্রামে যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবির্ষিকী পালন

মোঃ তৌহিদ আলম মোঃ তৌহিদ আলম

পাটগ্রাম ( লালমনিরহাট) প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২১

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমুখর পরিবেশে উদযাপন করেছে পাটগ্রাম উপজেলা ও পৌর যুবলীগ। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আলহাজ্ব মোতাহার হোসেন এমপি অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন যুবলীগের নেতৃবৃন্দ।

র‌্যালিতে নেতৃত্ব দেন পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম সুইট ।

এর আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে যুবলীগের নেতাকর্মীরা অডিটোরিয়াম রুমে প্রবেশ করেন।
পাটগ্রাম উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম সুইটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আবু নাঈম জাহাঙ্গীর রুবেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু পূর্ণ চন্দ্র রায়, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, আরও উপস্থিত পৌর যুবলীগের সভাপতি বিজয় কুমার সুর, সাধারণ সম্পাদক রমি,উপজেলা যুবলীগের সিঃসহঃসভাপতি সাদেকুল ইসলাম সজীব প্রমূখ। বক্তব্যে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু পূর্ণ চন্দ্র রায় বলেন, যুবলীগ প্রধানমন্ত্রীর ভ্যানগার্ড হিসেবে কাজ করছে। দেশের যেকোন সংকটে যুবলীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। পাটগ্রামে যুবলীগ শক্ত অবস্থানে রয়েছে। তাই আগামীতেও সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে যুবলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, যুবলীগ নেতৃত্ব তৈরি করার কারিগর। ছাত্রলীগ নেতৃত্ব শিখায়, আর যুবলীগ তাকে অলঙ্কৃত করে একজন পূর্ণ নেতৃত্ব দান করে। যারা পরবর্তীতে আওয়ামী লীগে এসে দলের মূখ্য ভূমিকা পালন করে। পাটগ্রামে যুবলীগের নেতাকর্মীরা তাই করে যাচ্ছে। প্রতিটি আন্দোলনে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দলকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছে। আগামীতেও যুবলীগ তাদের সমহিমায় কাজ করে যাবেই-এটাই প্রত্যাশা করি।

উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর শহীদ শেখ ফজলুল হক মনি বঙ্গবন্ধুর নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা করেন। আজ সেই যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবাষির্কী। প্রতিষ্ঠার পর হতেই নানা সংকট ও চ্যালেঞ্জ যুবলীগ মোকাবিলা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে পাটগ্রামসহ সারাদেশে যুবলীগ একটি মানবিক সংগঠনে পরিণত হয়েছে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু নাঈম জাহাঙ্গীর রুবেল বলেন, আগামীর যুবলীগ হবে মেধা সম্পন্ন যুবলীগ, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা কাজ করছি। সকল বিতর্ক মুছে যুবলীগকে গণমানুষের কল্যাণমুখি সংগঠন হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। যুবলীগের ৪৯ বছর প্রতিষ্ঠাবাষির্কীকে সকল নেতাকর্মীকে শুভেচ্ছা জানান তিনি।

র‌্যালিতে জেলা যুবলীগের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়ন ও পৌর যুবলীগের ওয়ার্ডনেতৃত্ববৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন।

Print Friendly, PDF & Email