অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পাশে গোয়ালন্দ প্রবাসী ফোরাম

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২১
রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের ও শহরের অস্বচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের  শিক্ষা সহায়তা ১ টাকায় কলম-খাতা উপহার প্রদান করে গোয়ালন্দ প্রবাসী ফোরাম।
১৭ই ডিসেম্বর শুক্রবার বিকালে গোয়ালন্দ পৌরসভার হলরুমে ১ টাকায় খাতা ও কলম ১০০ জন  অস্বচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে
বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এবং আব্দুর মমিন নামে এক অদম্য অস্বচ্ছল মেধাবী ছাত্র কে ৫০০০ টাকা উপহার দেওয়া হয়।
গোয়ালন্দ উপজেলার প্রবাসী সন্তানদের নিয়ে সংগঠিত গোয়ালন্দ প্রবাসী ফোরাম। সামাজিক উন্নয়ন, শিক্ষা, চিকিৎসা প্রভৃতি নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।  ১ টাকায় খাতা, ১ টাকায় কলম কার্যক্রমের মাধ্যমে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীদেরকে দীর্ঘমেয়াদী শিক্ষা সামগ্রী সহায়তা করা হবে বলে জানান সংগঠনের সদস্যরা।  তারা মনে করেন এর মাধ্যমে ঝড়ে পড়া শিক্ষার্থীর হার কমিয়ে আনা সম্ভব,যার মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সম্ভবপর।
২০১৭ সালে গাজী সাইফুল ইসলামের উদ্যোগে সংগঠনের যাত্রা শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে জনাবের লিখিত বক্তব্য পাঠ এবং সংঠনটির নিয়মানুসারে একজন প্রবাসী অনুষ্ঠানের সভাপতিত্বে থাকেন, সিঙ্গাপুর প্রবাসী মিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা  ফকির আবদুল জব্বার, চেয়ারম্যান – রাজবাড়ী জেলা পরিষদ ও সহ-সভাপতি রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম- মন্ডল মেয়র গোয়ালন্দ পৌরসভার,  প্যানেল মেয়র ফজলুল হক, প্যানেল মেয়র নাছির উদ্দিন রনি,বাবর আলী সভাপতি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গোয়ালন্দ উপজেলা শাখা প্রমুখ।
 মোঃ সাব্বির হোসেন ও নাজমুল ইসলাম ফারাবির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রনি মন্ডল সমন্বয়ক – গোয়ালন্দ প্রবাসী ফোরাম এবং  নির্বাহী সম্পাদক রাজবাড়ী টেলিগ্রাফ।
Print Friendly, PDF & Email