কালীগঞ্জে সাজিদ মাহবুব মেলভিনের নেতৃত্বে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ১২:৩৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০২২

বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক  সাজিদ মাহবুব ( মেলভিন) এর নেতৃত্বে বর্ণাঢ্য আয়োজনে কালীগঞ্জে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

 নানা ঘাত-প্রতিঘাত, সংগ্রাম ও সাফল্যের সিঁড়ি বেয়ে ৭৫ বছরে পদার্পণ করেছে উপমহাদেশের বৃহৎ ছাত্রসংগঠন ছাত্রলীগ। এ উপলক্ষে সকাল থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর নানান কর্মসূচি।

৪ঠা জানুয়ারী (  মঙ্গলবার)  সন্ধ্যায় সাজিদ মাহবুব মেলভিন এর নেতৃত্বে ছাত্রলীগের ৭৪তম  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে কালিগঞ্জ বাস স্ট্যান্ড থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে কালিগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  আনন্দ শোভাযাত্রায় বিপুলসংখ্যক ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিল। 

 

 

আনন্দ শোভাযাত্রা শেষে  সমাবেশে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  সাজিদ মাহবুব মেলভিন বলেন,ভাষা আন্দোলন থেকে শুরু করে গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধসহ দেশের যেকোনো সংগ্রামে ছাত্রলীগ নেতাকর্মীরা নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনতে রাজপথে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। অতীতের ঐতিহ্য ফিরিয়ে আনতে ছাত্রলীগে কোনো সন্ত্রাসীদের ঠাঁই নেই। দেশের অগ্রযাত্রা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। দেশে উন্নয়নের পথে বাধা কিংবা ক্ষমতাকেন্দ্রিক ষড়যন্ত্র রুখে দিতে কালিগঞ্জ  উপজেলা ছাত্রলীগ একতাবদ্ধ হয়ে নিজেদের উজাড় করে দিবে বলে জানান তিনি। এছাড়া, মেধা ও পরিশ্রমের মাধ্যমে দেশের সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন ছাত্রলীগ নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত শত শত ছাত্রলীগ নেতাকর্মীরা।

 

 

Print Friendly, PDF & Email