লালমনিরহাটে নিহত পোশাক শ্রমিকের  মৃত্যুর ঘটনায় বিচার বিভাগী তদন্তের দাবী -সাবেক উপমন্ত্রী 

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২২

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট ।।

লালমনিরহাটে পুলিশ হেফাজতে নিহত পোশাক শ্রমিক রবিউল ইসলামের বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন, বিএনপির সাবেক উপমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রংপুর বিভাগ, অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।
নিহত রবিউল ইসলামের বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানোর সময় তিনি এ দাবি জানান।
গত রবিবার ১৭এপ্রিল ইফতারের আগে লালমনিরহাট সদর উপজেলার হারাটী ইউনিয়নের কাজির চওড়া এলাকায় পুলিশ হেফাজতে নিহত রবিউল ইসলামের বাড়িতে গিয়ে সমবেদনা জানান দুলু।
এ সময় তিনি নিহত রবিউলের আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়াও নিহত রবিউলের কবর জিয়ারত করেন, এবং সেখানে তিনি ইফতার করে সাংবাদিকদের জানান, পুলিশ হেফাজতে নিহতের বিষয়টি শুধু নিহতের পরিবারের জন্য নয়, সারাদেশের জন্য একটি অশুভ সংকেত। পুলিশ হেফাজতে প্রাণ হারানো খুবই দুঃখজনক। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান উদ্দেশ্যই হলো জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। সেজন্য তাদের কর্মকাণ্ডে সবাই সহযোগিতা করতে চায়। কেউ ভুলের ঊর্ধ্বে নয়। যদি কোনো নাগরিক কোনো বিষয়ে অভিযোগ উপস্থাপন করেন তাহলে তা গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা প্রয়োজন। কিন্তু তাদের কর্মকাণ্ডে মনে হয়েছে বিষয়টিকে ধাপাচাপা দেয়ার চেষ্টা করেছিল। দায়িত্বশীল অফিসার হিসেবে যদি কোনো সদস্য ভুল করে থাকে তার বিষয়ে ব্যবস্থা নেয়া উচিত। তাহলেই জনগণকে বিক্ষুব্ধ হতে হয় না। ন্যায়বিচার মানুষের অধিকার। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য সঠিক তদন্ত করা উচিত, যাতে মনে হয় পুলিশ যা করছে সেটা সঠিক।
এ সময় তিনি পুলিশের বিষয়ে পুলিশের তদন্ত করা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি জানান , পুলিশ পুলিশের সহকর্মী হিসেবে তদন্তের ক্ষেত্রে এখানে নিরপেক্ষতা বিঘ্নিত হতে পারে। বিচার বিভাগীয় দায়িত্বরত মানুষকে দিয়ে তদন্ত করলে ভালো হবে।

নিহত রবিউলের পরিবার কে সার্বিক ও আর্থিক সহযোগীতার আশ্বাস দেন তিনি।এসময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আফজাল হোসেন ও হারাটি ইউনিয়ন বিএনপির আহবায়ক মোঃ আব্দুল হাকিম সহ বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email