ফুলবাড়ীতে সয়াবিন তেল বেশি দামে বিক্রির অপরাধে জরিমানা

আল- হেলাল চৌধুরী আল- হেলাল চৌধুরী

দিনাজপুর জেলা প্রতিনিধি

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ, মে ১২, ২০২২
দিনাজপুরের ফুলবাড়ী বাজারে সয়াবিন তেলের মূল্য বেশি নেওয়া ও বেশি লাভের আসায় সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে ভোক্তা অধিকার আইনে ২টি দোকানে ২০ হাজার টাকা জরিমানা আদায় ও মজুদ তেল ন্যায্য মূল্যে সাধারণ মানুষের মাঝে বিক্রয় করার ব্যবস্থা করেন, দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল বুধবার দুপুর দুইটায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম সঙ্গীয় ফোর্স নিয়ে স্থানীয় রেলগেটে ভাই ভাই স্টোরে অভিযান চালিয়ে নির্ধারিত মুল্যের বেশি দরে সয়াবিন তেল বিক্রয়ের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা ও মজুদ তেল সাধারণ মানুষের মাঝে ন্যায্য মূল্য বিক্রি করার ব্যবস্থা করেন। সেখানে ভোক্তা অধিদপ্তরের হস্তক্ষেপে ১৬০ টাকায় ১ লিটার সয়াবিন তেল বিক্রয় শুরু হলে অসংখ্য ক্রেতা লাইন ধরে সয়াবিন তেল ক্রয় করতে দেখা যায়।
পরে সয়াবিন তেলের পাইকারি বিক্রেতা নিমাই স্টোরে অভিযান চালিয়ে বেশি দরে সয়াবিন তেল বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা জমিরানা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুর এর সহকারী পরিচালক, মমতাজ বেগম বলেন, কিছু অসাধু ব্যবসায়ীরা আছেন যারা নির্ধারিত দামের চেয়ে বেশি দরে সয়াবিন তেল বিক্রয় করছেন এবং মজুদ রেখে বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরী করছেন। তাদের বিরুদ্ধে সরকারের নির্দেশনা মোতাবেক অভিযান পরিচানলনা করা হচ্ছে এবং তা চলমান থাকবে।
এসময় জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও ফুলবাড়ী উপজেলা ক্যাবের আহবায়ক মাসউদ রানা, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক জগদিশ চন্দ্র মহন্ত, জেলা পুলিশ ফোর্স ও স্থানীয় গণমাধ্যম কর্মী গন উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email