জবি আইন ও বিজ্ঞান অনুষদের নতুন ডিন শাহজাহান ও মাসুম বিল্লাহ

মো: নীরব আলী মো: নীরব আলী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২২
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান ও আইন অনুষদে নতুন দুজন ডিন নিয়োগ করা হয়েছে। তারা হলেন আইন বিভাগের অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান।
আজ বৃহস্পতিবার (১৬ জুন) থেকে পরবর্তী দুই বছরের জন্য তারা এ দায়িত্ব পালন করবেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত দুটি অফিস আদেশও প্রকাশ হয়েছে।
অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ও বিজ্ঞান অনুষদের বর্তমান ডিনের মেয়াদ ১৫ জুন দুই বছর পূর্ণ হয়েছে। এ কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২ (৫) ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আইন বিভাগের অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে পরবর্তী দুই বছরের জন্য অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত করা হলো।
বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, ‘বিশ্ববিদ্যালয় থেকে এযাবৎকালে আমাকে যত দায়িত্ব দেয়া হয়েছে, তা আমি অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করেছি। নতুন দায়িত্ব পেয়েছি ৷ আশা করছি সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচক দিক দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারব।’
দীর্ঘ ১৩ বছর পর আইন অনুষদে ডিন পরিবর্তন হয়েছে। কাকতালীয়ভাবে ডিনের দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ বলেন, ‘আমাদের আইন অনুষদ একটি সম্ভাবনাময় অনুষদ এবং পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগ দিয়ে বাইরে অনেকটাই পরিচিত। অনুষদের ভেতরে দুটি বিভাগের শিক্ষকরা কমিটেড।
‘সকল শিক্ষকের সহযোগিতা নিয়ে আমাদের অনুষদকে কীভাবে মেলে ধরা যায়, সেভাবে কাজ করব। গবেষণার মান উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের কল্যাণে যা করার দরকার, সেটাই আমি করব।’ এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দশম ব্যাচের ছাত্রী মাহমুদা আমির ইভা ও শারমিন আক্তার সেতু আইন বিভাগের প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন।
Print Friendly, PDF & Email